কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে মাটির নিচ থেকে ২০ লাখ টাকা উদ্ধার, যুবক আটক

কক্সবাজারের টেকনাফের হ্নীলা নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মাটির নিচে লুকিয়ে রাখা নগদ ২০ লাখ টাকাসহ নুর বারেক (২৫) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে আর্মড ব্যাটালিয়ন পুলিশের (এপিবিএন) সদস্যরা।

শুক্রবার (১৫ জুলাই) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রেজিস্ট্রার ক্যাম্পের আই ব্লকের একটি বাড়িতে প্লাস্টিকের ড্রামের ভেতরে তল্লাশি করে এসব টাকা উদ্ধার করা হয়। ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম তারিক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হ্নীলা নয়াপাড়া এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্সসহ উক্ত ব্লকে পৌঁছালে তাদের উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা হাজী সুলতানের ঘর থেকে কৌশলে একজন লোক দৌড়ে পালিয়ে যায়।

এসময় আই ব্লকের রোহিঙ্গা হাজী সুলতানের ঘর তল্লাশি করা হয়। একপর্যায়ে রোহিঙ্গা নুর বারেকের (২৫) দেখানো পথে মাটির নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা একটি প্লাস্টিকের ড্রামের ভেতর তল্লাশি করে অবৈধ নগদ ২০ লাখ টাকা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত আলামতের জব্দ তালিকা প্রস্তুত করে ব্লক-বি, শেড’র মৃত খলিলুর রহমানের ছেলে নুর বারেককে (২৫) আটক করে এপিবিএন ক্যাম্পে নিয়ে আসা হয়। পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধারকৃত আলামতসহ আটক ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: